ফারুক আহমেদ সূর্য,ল স্টাফ রিপোর্টারঃ
লালমনিরহাটে সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশ এবং রংপুর ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার এবং পুলিশি হয়রানির প্রতিবাদে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকালে শহরের লমিশনমোড় চত্বরে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।


২০২২ সালের ৮ আগস্ট সময় টিভির স্ক্রলে ‘রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপপরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হকের বিরুদ্ধে ফলাফল জালিয়াতির অভিযোগ, তদন্ত চার সদস্যের কমিটি গঠন’ শিরোনামে একটি খবর প্রকাশিত হয়।

একই বছরের ২১ সেপ্টেম্বর রংপুরের সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮-এর ২৫(১) (ক)/২৯ ধারায় মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগ এনে ৫০ লাখ টাকার মানহানির অভিযোগ তুলে সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুরের ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে মামলা করা হয়।

এই মামলা এবং পুলিশি হয়রানির প্রতিবাদে সারা দেশের ন্যায় লালমনিরহাটের কর্মরত সাংবাদিক, সাহিত্যকর্মী, বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের সদস্য প্রতিবাদ সভা ও মানববন্ধন অংশগ্রহণ করে।
একুশে টিভির লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ বীর মুক্তিযোদ্ধা গোকুল রায়ের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিতিরা বলেন, সংবাদ প্রকাশ করলেই সাংবাদিকদের ডিজিটাল নিরাপত্তা আইনের জালে ফাঁসিয়ে দমানোর চেষ্টা করা হচ্ছে। আইনের দরকার আছে।

তবে সেই আইনে কেন সাংবাদিকদের বারবার হয়রানি করা হচ্ছে। দ্রুত সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানির সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানান।